চাইনা প্রতিদান
- হান্নান গাজী - মায়াবিনী ১৪-০৫-২০২৪

উপকার করে শুনিতে চাইনা আমি
সবার কথার ঝুলি।
শুধু চাই চোখে লজ্জা অার
মনে রাখো সেই দিন গুলি।
যেদিন করেছি নিজের অর্থ দিয়ে
মানুষের সর্বদা উপকার।
সেদিনগুলি যেন কেহ নাহি ভুলে
করতে আসে পরে অপকার।
উপকার করে আমি চাইনা প্রতিদান
চাই শুধু একটু হাসিমুখ।
তাতেই যেন আমি সুখটুকু খুঁজে পাই
ভুলে যাই জীবনের শত দু:খ।
উপকার করে যাব যতদিন বেঁচে রই
সংবিধান জীবনের একটাই।
মরনেও বেঁচে রবো সবারি এ প্রানে
ভুলেইকি যাবে নাকি সবটাই।
আসুন সবাই মিলে পরের উপকারে
নিজেকে করে যাই দান।
কতটুকু দাম পাই কিছুই দেখার নাই
চাইনা তার কোন প্রতিদান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।